মাত্র ৯৫ টাকায় ইতালিতে বাড়ির মালিক হবেন যেভাবে

0
62

অন্যসব দ্রব্যপণ্যের মতো সময়ে সময়ে হুঁ হুঁ করে বেড়েছে জায়গা-জমির দামও। দেশের বেশিরভাগ মানুষই এখন শহরমুখী। সবারই স্বপ্ন শহরে বাড়ি তৈরি করার দিকে। তবে সেখানকার জমির মূল্য অনেক বেশি। বিশেষত ঢাকা শহরে জমি খুঁজে পাওয়াটা রীতিমতো সোনার হরিণের মতোই। কিন্তু কেমন হয় যদি মাত্র ৯৫ টাকা খরচ করে ইতালির মতো দেশে জমি পাওয়া যায়?

                                                                                                                                                                             

ভুল পড়েননি। সত্যি সত্যিই দেশটির সরকার এমন সুযোগ করে দিচ্ছে সবাইকে। মাত্র ১ ইউরো বা ৯৫ টাকা খরচেই দেশটিতে বলতে গেলে একটি বাড়িই পাওয়া যাচ্ছে। আসলে অন্যসব দেশের মতো ইতালির মানুষও বর্তমানে শহরমুখী হয়ে যাচ্ছেন। এতে করে গ্রামাঞ্চলের অনেক বাড়িঘর ফাঁকা-পরিত্যক্ত হয়ে পড়ে আছে। দেশটির সরকার সেসব এলাকায় জনবসতি ফেরাতে এমন উদ্যোগ নিয়েছে।

তবে জমিগুলো পাওয়ার ক্ষেত্রে একটি বিশেষ শর্তও মানতে হবে। সেটা হলো বাড়িটি কিনার তিন বছরের মধ্যেই আপনাকে সেটার সংস্কার করতে হবে। বাড়িগুলো কেনার সময় আপনাকে পাঁচ হাজার ইউরো (চার লক্ষ সাঁয়ত্রিশ হাজার উনচল্লিশ টাকা) জামানতে রাখতে হবে। এটি বাড়িগুলোর নিরাপত্তার স্বার্থে জমা দিতে হবে। তবে একবার বাড়িটি সংস্কার হয়ে গেলে আপনি জামানতে রাখা টাকাগুলো ফেরত পেয়ে যাবেন।

LEAVE A REPLY