সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ০২:৪৯ অপরাহ্ন

এবার ধর্ম পরিক্ষার প্রশ্নপত্রে সেফুদা!

এবার ধর্ম পরিক্ষার প্রশ্নপত্রে সেফুদা!

তরুণ প্রজন্মকে অশ্লীল পথে আসার আহ্বান ও ধর্মকে অবমাননা করে গত বছর বেশ আলোচিত হয়েছিলেন সেফাতুল্লাহ সেফুদা নামের একজন বাংলাদেশি প্রবাসী। ফেসবুক লাইভে এসে প্রায়শই তিনি তরুণ প্রজন্মকে মদ ও নেশাজাতীয় দ্রব্য সেবন করতে উদ্ধুদ্ধ করতেন। একই সঙ্গে ইসলামকে নিয়েও প্রচুর বাজে মন্তব্য ও অঙ্গভঙ্গি প্রদর্শন করেন তিনি। এরই ধারাবাহিতায় তাঁর ওপর অস্ট্রিয়ায় মামলা করা হয়। পরবর্তিতে তাকে গ্রেফতার করে সেখানকার পুলিশ।

এদিকে দশম শ্রেণির প্রাক নির্বাচনী পরিক্ষার ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ে সৃজনশীল প্রশ্নে সেফুদা নিয়ে উদ্দীপক তৈরি করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজ। ইসলাম শিক্ষা বিষয়ের একদম প্রথম সৃজনশীল প্রশ্নটিতেই সেফুদাকে উদ্দীপক হিসেবে ব্যবহার করায় তা সহজেই সবার চোখে পড়েছে। এদিকে প্রশ্নটিতে সেফুদার মদ পান করার আহ্বানের সেই উক্তিটি তুলে ধরা হয়েছে।

তাই প্রশ্নটি নিয়ে বেশ সমালোচনা করছেন দেশ সেরা শিক্ষাবিদ ও শিক্ষা বিষয়ক বিশ্লেষকরা। এর আগে সমাজ কর্তৃক অসমর্থিত আরো কিছু দেশি-বিদেশি সমালোচিত ব্যক্তিদের প্রসঙ্গ পরিক্ষার প্রশ্নপত্রে এনে সমালোচনার মুখে পড়েছিলো নামকরা বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠান।

আপনার ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved : Chalo Paltai 2018-19
© ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত PJM1337