সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:২৬ পূর্বাহ্ন

গ্লাস-প্লেট ধুয়েই শীর্ষ ধনী হয়েছেন বিল গেটস – জেফ বেজোস?

গ্লাস-প্লেট ধুয়েই শীর্ষ ধনী হয়েছেন বিল গেটস – জেফ বেজোস?

জেফ বেজোস এবং বিল গেটস বিশ্বখ্যাত দুইজন ব্যক্তির নাম। প্রথমজন হচ্ছেন অ্যামাজন ডটকমের এবং দ্বিতীয়জন হচ্ছেন মাইক্রোসফটের নির্বাহী প্রধান। তবে যে পরিচয় তাঁদেরকে বড় করে তুলেছে, সেটা হচ্ছে তাঁরা উভয়ই যথাক্রমে বিশ্বের শীর্ষ দুই ধনী ব্যক্তি। রীতিমতো রাজার হালে বাস করা এই দুইজনই গত ২০১৪ সালে ভিন্ন দুই সংস্থাকে তাঁদের নিজেদের হাতে থালা-বাসন মাজার কথাটি জানিয়েছিলেন। শুধু তাই নয়, তাঁরা পুরো পরিবারেরও সকল সদস্যের থালা-বাসনও নিজ হাতে পরিষ্কার করেন।

শীর্ষ ধনীদের দেওয়া এমন তথ্যে সে সময় অবাক হয়েছিলেন অনেকে । আর এবার থালাবাসন ধোয়ার সুফল নিয়ে সম্প্রতি গবেষণা চালিয়েছিলো ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটি এবং ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটি৷ গবেষণার পর তারা জানিয়েছে থালাবাসন ধোয়া বা এরকম ছোটখাটো কাজ করলে মানুষের সৃজনশীল বুদ্ধি বাড়ে।

তাহলে কি গেটস এবং বেজোসের এমন মেধার পিছনেও গ্লাস-প্লেট ধোয়া কাজ করেছে ? হয়তো বা অনেকক্ষেত্রে তাই। কারণ, আরো অনেক প্রতিষ্ঠানই এমন পরিক্ষা চালিয়ে একই ফলাফল লাভ করেছে। তাহলে আর দেরি না করে রান্নাঘরের গ্লাস-প্লেটগুলোর ওপর ঝাঁপিয়ে পড়ুন। কে জানে! হয়তো বা এই গ্লাস-প্লেটগুলোই আপনাকে ভবিষ্যতের বেজোস বা গেটস বানিয়ে দিতে পারে!

আপনার ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved : Chalo Paltai 2018-19
© ২০১৮ সর্বস্বত্ব সংরক্ষিত PJM1337